Published On: Sun, Jul 8th, 2012

মহানবী (সঃ) সম্পর্কে কটুক্তি করায় স্কুল শিক্ষিকা বহিস্কার

মহা নবী (সঃ) সম্পর্কে কটুক্তি করায় যশোর অভয়নগরে স্কুল শিক্ষিকা দেব রানী রায় (৩৫ কে সাময়িক বহিস্কার করা হয়েছে। ম্যানেজিং কমিটির সদস্য মোঃ মিজানুর রহমাকে আহবায়ক করে ৫সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।
ঘটনাটি ঘটেছে, রোববার (০১-০৭-২০১২) সকালে অভয়নগর উপজেলার রাজঘাট জাফরপুর মাধ্যমিক বিদ্যালয়ে।
জানাগেছে, গত রোববার সকালে স্কুলের সহকারী গ্রন্থাগারিক দেবরানী রায় ৯ম শ্রেণীর ক্লাসে বিশ্বের মহা মানবদের নিয়ে আলোচনা করতে গিয়ে হযরত মোহাম্মদ (সঃ) সম্পর্কে কটুক্তি করে বলেন, তিনি ছিলেন অর্থলোভী ও চরিত্রহীন (নাউজুবিল্লাহ)।
এ কথা বলায় শিক্ষার্থীরা প্রতিবাদ করলে ওই শিক্ষিকা যুক্তি দেখান যে, খাদিজার অনেক ধন সম্পত্তি থাকার কারনে তার বয়স ৪০ বছর হলেও মহানবী মাত্র ২৫ বছর বয়সে সম্পত্তির লোভে তাকে সহ তিনি একাধিক বিয়ে করেন।
এতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ক্লাস রুম ছেড়ে বেরিয়ে যায়। পরে পরিস্থিতি বেসামাল দেখে ওই শিক্ষিকা তাদের বুঝানোর চেষ্টা করে ব্যর্থ হয়। ওই দিন বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা ছুটিতে থাকায় এক পর্যায়ে বিদ্যালয় ছুটি ঘোষনা করা হয়।
শিক্ষার্থীরা বাড়ি যাওয়ার পথে পথচারী এবং বাড়ীতে গিয়ে তাদের অভিভাবকদের ঘটনাটি জানায়। এতে অভিভাবক মহল এবং এলাকাবাসীরা ক্ষুব্ধ হয়ে প্রধান শিক্ষিকাকে বিষয়টি অবহিত করে।
কিন্তু প্রধান শিক্ষিকা শামীমা আক্তার বিষয়টি নিয়ে কাল ক্ষেপন করতে থাকায় এলাকাবাসী আরো ক্ষুব্ধ হয়ে শনিবার স্কুল ঘেরাও করে ওই শিক্ষিকার বিচারের দাবীতে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে।
ওই শিক্ষিকার দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে স্কুলের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ প্রদর্শন করতে থাকলে এরই মধ্যে ওই শিক্ষিকা গোপনে পালিয়ে যায়। সকালে প্রধান শিক্ষক বিদ্যালয় পরিচালনা কমিটিকে জানালে কমিটির জরুরী সভা আহবান করেন।
এতে শিক্ষার্থীদের মধ্যে থেকে ৯ম শ্রেণীর শিক্ষার্থী মোঃ শাহাজান, ইয়াসমিন, ইযাজুল, ময়ুরী, সুমাইয়া, জেরিনা সহ অনেকের কাছ থেকে বিষয়টির সত্যতা পেয়ে তাৎক্ষনিকভাবে দেবরানী রায় কে সাময়িক বহিস্কার করে।
স্কুল শিক্ষার্থীরা জানায়, দেবরানী রায় একজন সহকারী গ্রন্থগারিক তাকে দিয়ে ক্লাস নেয়ার কারনে আমরা সঠিক শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছি। দেবরানী রায় গত ৯মাস আগে সহকারী গ্রন্থাগারিক হিসেবে যোগদান করে। সে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার টূলনা-জামিরা গ্রামের বিকাশ চন্দ্র গোলদারের স্ত্রী।

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

ঢাকা সময়

অনলাইন জরিপঃ

'৫ মে শাপলা চত্বরে পুলিশ অপারেশেন না চালালে বাংলাদেশের অস্তিত্ব থাকত না' দাবি এইচটি ইমামের। আপনি কি তাই মনে করেন?

View Results

Loading ... Loading ...

সম্পাদক ও প্রকাশকঃ আহমাদ আলী
বার্তা প্রধানঃ রিদওয়ান আহমেদ
চীফ রিপোর্টারঃ মহিউদ্দিন আহমেদ
৮নং ডি.আই.টি এভিনিউ, মঞ্জুরী ভবন (৭ম তলা), মতিঝিল বা/এ, ঢাকা-১০০০
মুঠোফোন : ০১৭১৭-১৮১৬৭২, ০১৭১৫-০৯৩৮৬৫, ফোন-ফ্যাক্স : ০২-৯৫৫৪১৭৩
ই-মেইল : ridwanahmed92@ymail.com