Published On: Fri, Aug 17th, 2012

বলিউডের আবেদনময়ী টপ টেন

বলিউড সুন্দরীদের সাম্রাজ্য। এখানে আবাস গড়ার আশায় হুমড়ি খেয়ে পড়ে সন্দরীরা। নিজেদের প্রকাশ করতে তাদের নানা রকম প্রচারণা কৌশল অবলম্বন করতে দেখা যায়। আর অভিনব সেই সব কৌশলের কারণেই তারা লাইম লাইটে চলে আসেন। ২০১২ সালের বলিউডের টপ টেন হট আইটেমকে নিয়ে সাজানো হয়েছে আজকের আয়োজন।

বেদিতা প্রতাপ সিং: অভিনেত্রী বেদিতা প্রতাপ সিং সবে মাত্র ইন্ডাস্ট্রিতে এসেছেন। বলিউডের ঘোরপ্যাচ তেমনটা বুঝে উঠতেও পারেননি। এরই মধ্যে তার প্রথম ছবি ‘ভিন্ডি বাজার’য়ের একটি ভিডিও ক্লিপিংস্ যেখানে লাভ মেকিং সিন দেখানো হয়েছে, এমএমএস এর মাধ্যমে সেই দৃশ্যটি প্রকাশ হয়ে পড়ে। আর এতেই বেদিতা আলোচনার তুঙ্গে চলে আসেন। বেদিতার উল্লেখযোগ্য আরেকটি ছবি হলো জিন্দেগি না মিলে দোবারা।

সানি লিওন: এ বছরের সেরা গসিপের জন্ম দিয়েছেন জিসম-টু স্টার সানি লিওন। বিগ বস রিয়েলিটি শো’য়ের মাধ্যমে সানি বলিউড নির্মাতা মহেশ ভাটের তিনি নজর কাড়েন। তাদের প্রজেক্ট জিসম এর সিক্যুয়াল জিসম-টু এর জন্য সানিকে কাস্ট করেন মহেশ ভাট। ছবিটি পরিচালনা করেছেন ভাট কন্যা পূজা।

পূজা বলেন, “আমার এই ছবিতে এমন একজনকে প্রয়োজন ছিল যার পোশাক নিয়ে কোনো ভাবনা থাকবেনা। ছবির প্রয়োজনে যেকোনো সময় নিজেকে বিবসনা করতে যিনি দুইবার ভাববেন না।” জিসম-টু ছবিতে কাস্টিংয়ের পর থেকেই সানি বলিউড ইন্ডাস্ট্রিতে জাঁকিয়ে বসেন। তাকে ঘিরে তৈরি হয়েছে ব্যাপক ফ্যান্টাসি। সানি যাই করেন তার সবকিছুই এখন আলোচনার শীর্ষে।

বীণা মালিক: পাকিস্তানি মডেল অভিনেত্রী বীণা মালিক তার দেশ পাকিস্তানেও মনোরম সব গসিপ জন্ম দিয়ে নিজের যষ দেখাতে পেরেছেন। পাকিস্তানের প্রসিদ্ধ এক ক্রিকেটারের সঙ্গে তার ইটিশপিটিশের নানা মুখরোচক খবরে সেখানকার মিডিয়ায় চাওর হয়েছিল। তবে এটা ঠিক যে বিভিন্ন অঘটনের জন্ম দেয়া বীণা মালিক তার নিজ দেশের চেয়ে শতগুন বেশি আলোচিত-সমালোচিত বলিউড ইন্ডাস্ট্রিতে। বলিউডে তিনি একেরপর এক নানাবিধ বিতর্কের মাধ্যমে নিজের আসন পাকাপোক্ত করার চেয়ে আরো নড়বড়ে করে তুলেছেন। তিনি বলিউডে এসেই শরীর দেখিয়ে নিজের প্রচারের একটা মোক্ষম পন্থা আবিস্কার করলেন। আর এতেই খেপে উঠলো পাকিস্তানি জনগণ। বীণাকে নিষিদ্ধ পর্যন্ত করা হলো তার নিজের দেশে।

পুনম পান্ডে: বলিউডের হাজারো সুন্দরীদের ভিড়ে তিনি নিমেষেই মানুষের চোখ এড়িয়ে যেতে পারেন। আহামরি এমন কিছু দুর্লভ বৈশিষ্ট নেই তার মধ্যে। কিন্তু এটা কেন পুনম হতে দেবেন! নিজের প্রচারণায় আসার স্বার্থে তিনি তীর ছুঁড়ে দিলেন ভারতীয়দের কাছে। বিশ্বকাপ ক্রিকেকের আসরে ক্রিকেট টিমের চেয়ে আলোচনার বিষয়বস্তুতে পরিণত হলেন পুনম পান্ডে। পুনম ঘোষণা দিলেন ইন্ডিয়া চ্যাম্পিয়ন হলে তিনি সবার সামনে বিবসনা হবেন। আর এতেই পুরো বলিউড মিডিয়া তাদের ক্যামেরা তাক করলো পুনমের দিকে। মানুষের নজর নিজের দিকে ফেরানোর অনন্য পদ্ধতিই বটে!

শার্লিন চোপড়া: প্লেবয় ম্যাগাজিনের প্রচ্ছদকন্যা শার্লিন চোপড়া বলিউডে নতুনভাবে আর্বিভহত হয়েছেন। মডেল হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। বলিউডের টিকেট পেতে অসংখ্য কাঠখড় পুড়িয়েছেন। তবে সাম্প্রতিক সময়ে প্লেবয় স্বীকৃতি ছাড়া আর সব কিছু তার কাছে যেন ম্লান হয়ে গেছেন। অস্কার নোবেল জয় করার চেয়েও প্লেবয় ইমেজ এই মডেলকে বেশি পুলকিত করছে। শার্লিন প্রথম ভারতীয় যিনি প্লেবয় ম্যাগাজিনের প্রচ্ছদে স্থান পেয়েছেন।

নিশা যাদব: নিশা যাদবের আসল নাম আমিশা যাদব। বলিউড ইন্ডাস্ট্রিতে তিনি ট্যাগধারী হটপিস। রাখি সাওয়ান্ত, পুনম পান্ডে এমনকি বীণা মালিকদের চেয়েও তাকে উপরের সারিতে রাখতেই বলিউডবাসী আগ্রহী। নিশা হরহামেশাই টপলেস ফটোশু্যট করেন তবে এটি অবশ্যই স্থুল প্রচারণার স্বার্থে নয় বলতে ভুলেন না। অন্যান্য অভিনেত্রীদের মতোই সত্য স্বীকার করতে নারাজ নিশা যাদব।

রোজলিন খান: অভিনেত্রী রোজলিন খানকে বিভিন্ন রকম সচেতনতামূলক কর্মকাণ্ড যেমন-পেটা ,ব্রেস্ট ক্যানসার সচেতনতায় আন্না হাজারেকে সমর্থন দান এমন নানাবিধ কর্মকাণ্ডে রোজলিনকে একজন নিরলস কর্মী হিসেবে দেখা যায়। সবই তার নিজের প্রচারণার একটা উৎকৃষ্ট কৌশল। নিজেকে লাইমলাইটে আনার উপায় তিনি কোনোভাবেই হাতছাড়া করেন না।

গুলশান শর্মা: মডেল গুলশান শর্মা যিনি ফ্রেঞ্চ একটি ম্যাগাজিনের জন্য ফটোশু্যট করে ব্যাপক আলোচনায় উঠে আসেন। ফটোশু্যটটির বিষয়বস্তু অবশ্যই ছিল তার ক্লাসিক বিউটির ওপর। ফটোশু্যটের বিনিময়ে গুলশান পেয়েছেন ৫০ লাখ টাকা। বলিউডেও গুলশান শর্মা মিডিয়া দাপিয়ে বেড়ান।

শ্রদ্ধা শর্মা: যে কোনো অভিনেত্রী অথবা মডেল তাদের নিজেদের হট প্রমাণ করতে নিজেদের প্রতিদ্বন্দী হিসেবে সামনে দাঁড় করান মল্লিকা শেরওয়াতকে। ‘আমি মল্লিকা শেরওয়াতের চেয়েও হট’ এই উপাদেয় বাচ্যটি শ্রদ্ধা শর্মা বেশ রপ্ত করেছিলেন নিজের ভেতর। রাজা চৌধুরীর সাবেক গার্লফ্রেন্ড শ্রদ্ধা নিজের এই বাক্যের জন্য আলোচিত হয়ে উঠেছিলেন। তিনি ফ্যাশন ডিজাইনার হিসেবে বেশ সুনাম অর্জন করেছেন।

সাক্ষী প্রধান: এমটিভির স্পিল্টসভিলার মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন সাক্ষী প্রধান। মিডিয়ার যে কোনো শাখায় ক্যারিয়ার শুরুর লক্ষ্যেই থাকে বলিউডের টিকেট প্রাপ্তি। সেই সুবাদে সাক্ষীর অভিনয়েও হাতেখড়ি হয়েছিল। তবে সবথেকে বেশি আলোচিত হয়ে উঠেছিলেন বিগ বসে অংশ নিয়ে। সাক্ষী প্রধান নিজের এলোমেলো ফটোশ্যুটের কারণে সবসময়ই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

ঢাকা সময়

অনলাইন জরিপঃ

'সরকার প্রশাসন আর দুদককে নগ্নভাবে ব্যবহার করছে' বললেন মির্জা ফখরুল। আপনি কি তাই মনে করেন?

View Results

Loading ... Loading ...

সম্পাদক ও প্রকাশকঃ আহমাদ আলী
বার্তা প্রধানঃ রিদওয়ান আহমেদ
চীফ রিপোর্টারঃ মহিউদ্দিন আহমেদ
৮নং ডি.আই.টি এভিনিউ, মঞ্জুরী ভবন (৭ম তলা), মতিঝিল বা/এ, ঢাকা-১০০০
মুঠোফোন : ০১৭১৭-১৮১৬৭২, ০১৭১৫-০৯৩৮৬৫, ফোন-ফ্যাক্স : ০২-৯৫৫৪১৭৩
ই-মেইল : ridwanahmed92@ymail.com